কীভাবে ওয়েবসাইটের বিভিন্ন পোস্টের Ranking check করবো?


আমরা সবসময় চাই আমাদের ওয়েবসাইট যেন গুগলে rank করে কারন গুগলে website ranking করলেই আমরা গুগল থেকে organic traffic পাব।

organic traffic এর ফলে আমাদের ওয়েবসাইট বা ব্লগে pageview বাড়বে সেখান থেকে বাড়বে ক্লিক যার ফলে বেড়ে যাবে আমাদের ইনকাম। তাই আমরা সবসময় চাই গুগলে যেন আমাদের website ranking করে৷

আরও পড়ুন- কীভাবে একটি ওয়েবসাইট খুলে ইনকাম করা যায়।

rank করার জন্য আমরা ওয়েবসাইট পোস্টগুলো seo করে থাকি। একটা পোস্ট র্যাংক করানোর জন্য আমরা কত না কষ্ট করে থাকি।

হয়তো একটা সময় আমাদের কষ্ট সফল হয়। আমাদের পোস্টগুলো গুগলে rank করে এবং আমাদের পোস্টগুলো গুগলের প্রথম পেজে show করে কিন্তু আমরা বুঝতে পারি না।

আজ আমি আপনাদের বলবো কীভাবে আপনি চেক করবেন আপনার পোস্ট গুগলে আদৈা rank করছে কিনা৷

এমন একটা ওয়েবসাইটের নাম আজ আপনাদের সাথে শেয়ার করবো যেখানে আপনি ফ্রিতে চেক করতে পারবেন আপনার পোস্ট বা আপনার ওয়েবসাইটের পোস্টে ব্যবহৃত কীওর্য়াড গুগলে কত নম্বরে আছে।

চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।
প্রথমে আপনি google chorme বা Uc mini browser এ প্রবেশ করবেন তারপর টাইপ করবেন www.serprobot.com বা আপনি এই ওয়েবসাইটির উপরেও ক্লিক করতে পারেন।

যদি মোবাইল দিয়ে প্রবেশ করেন তাহলে নিচের ছবিটির মত একটি ইন্টারফেস আসবে

এখান থেকে আপনি Free SERP check option টিতে ক্লিক করবেন তাহলে নিচের ছবিটির মত একটা ইন্টারফেস আসবে চাইলে আপনি প্রতিটি ছবিতেও ক্লিক করে চেক করতে পারেন।

এখন আপনি choose your region এ ক্লিক করবেন তারপর সেখান থেকে www.google.com.bd (Bangladesh) এইটা নির্বাচন করবেন যদি আপনি অন্য কোন দেশের হোন তাহলে আপনার দেশের region select করবেন।

তারপর Enter your domain option এ গিয়ে আপনার বা আপনার প্রতিযোগির ওয়েবসাইটের Domain name বা সহজভাবে বললে ওয়েবসাইটের নাম প্রবেশ করান। তারপর পাশে থাকা use url অপশনে √ চিহ্ন দিয়ে নিন।

আপনি এখানে একসাথে অনেকগুলো keyword এর ranking চেক করতে পারবেন। এখন আপনি আপনার ওয়েবসাইটের যে কোন পোস্টের keyword দিন

তারপর I am not a robot option এর
captcha fill up করে check SERP Now এ ক্লিক করুন দেখবেন আপনার পোস্টের ranking serial চলে আসবে৷

আপনার পোস্টের ranking serial তখনই আসবে যখন আপনার পোস্টটি top 100 এর মধ্যে থাকবে৷

আশা করি পোস্টটি আপনার ভালো লেগেছে এবং আপনি পোস্টটি দ্বারা উপকৃত হয়েছেন। পোস্টটি আপনি কপি করতে পারেন তবে অবশ্যই ওয়েবসাইটের লিংক হিসাবে যুক্ত করবেন। ধন্যবাদ

Related Articles  ঘরে বসে আয় করুন অনলাইনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *