Google Adsense একাউন্ট নিরাপদ রাখার উপায়


Google Adsense একাউন্ট নিরাপদ রাখার উপায়

একটি ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল তৈরি করতে এবং সেটি গুগল অ্যাডসেন্সের জন্য প্রস্তুত করে গুগলের বিঞ্জাপন শো করাতে অনেক পরিশ্রম করতে হয়। এত সব কিছু করার পর যদি আপনার অ্যাডসেন্স একাউন্ট সাসপেন্ড হয় তাহলে আপনার মন খারাপ হওয়া স্বাভাবিক।

যারা গুগল অ্যাডসেন্স একাউন্টে নতুন তারা গুগল অ্যাডসেন্সের বিষয়ে হয়তো অনেক কিছু জানেন না। আপনারা মনে করেন গুগল আপনার ওয়েবসাইট বা ইউটিউবে বিঞ্জাপনে দেওয়া শুরু করেছে আর আপনার ইনকাম হতেই থাকবে।

আরও পড়ুনচাকরির পাশাপাশি আয়ের কিছু উপায়

তাদের উদ্দেশ্য বলছি গুগল আপনার ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলে বিঞ্জাপন প্রর্দশন করলে আপনার যেমন ইনকাম হবে ঠিক তেমনিভাবে গুগল অ্যাডসেন্সের কিছু নিয়ম আছে যেগুলো আপনি মেনে না চললে আপনার গুগল অ্যাডসেন্স সাময়িকভাবে সাসপেন্ড থেকে শুরু করে চিরস্থায়ীভাবে ব্লক হতে পারে।

তাই নতুন অ্যাডসেন্স ব্যবহারকারীদের উদ্দেশ্য আজকে কিছু নিয়ম শেয়ার করবো যেগুলো আপনাকে অবশ্যই মানতে হবে।

১/ যেখানে সেখানে ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করবেন না৷ অনেক সময় আমরা ট্রাফিক বৃদ্ধি করার জন্য যেখানে সেখানে লিংক শেয়ার করি। আমাদের ধারনা থাকে লিংক শেয়ার করলেই বুঝি ট্রাফিক বৃদ্ধি পাবে এবং ট্রাফিক বৃদ্ধি পেলে আমাদের ইনকাম ও বৃদ্ধি পাবে। এই ধারনাটি আংশিক সত্যি এবং আংশিক ভুল কারন অবৈধ ট্রাফিক সোর্স এর কারনে অনেক সময় আপনার অ্যাডসেন্স একাউন্ট সাসপেন্ড হয়ে যেতে পারে৷

২/ কনটেন্ট এর থেকে বেশি বিঞ্জাপন প্রর্দশন করবেন না বা যেই পেজে কোন পোস্ট নেই সেখানে কোন বিঞ্জাপন দিবেন না। ফাঁকা পেজে অর্থাৎ কোন পোস্ট ছাড়া বিঞ্জাপন প্রর্দশনের ফলে সাসপেন্ড হতে পারে গুগল অ্যাডসেন্স একাউন্ট।

৩/ ওয়েবসাইটের আর্টিকেল  বা ইউটিউব চ্যানেলের ভিডিও আপনি নিজে বার বার দেখবেন না। এর ফলে অবৈধ অ্যাড ইমপ্রেশনস বৃদ্ধি পায়।

Related Articles  ল্যাপটপ কেনার আগে যে বিষয়গুলো অবশ্যই খেয়াল রাখবেন

৪/ আপনার ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলে গুগলের যে বিঞ্জাপন প্রর্দশিত হয় সেগুলোতে আপনি নিজে ক্লিক করবেন না৷ এটি সম্পূর্ণ অবৈধ ক্লিকের আওতাভুক্ত যার ফলে আপনার অ্যাডসেন্স সাময়িক বরখাস্ত নয় চিরস্থায়ী ব্লক হতে পারে। 

আরও পড়ুনসফল হওয়ার কিছু উপায়

৫/ ক্লিক করুন বা বিঞ্জাপনে ক্লিক করুন এই ধরনের কথা বিঞ্জাপনে লিখবেন না। কাউকে ইনভাইট করে বিঞ্জাপনে ক্লিক করাবেন না। নির্দিষ্ট কিছু ডিভাইস দিয়ে বার বার ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল ভিসিট করিয়ে অ্যাড ইমপ্রেশনস বাড়াবেন না এবং বিঞ্জাপনে ক্লিক করাবেন না।

৬/আমরা অনেকে vpn ব্যবহার করে ip পরিবর্তন করে অবৈধ ক্লিক করি এটি সম্পূর্ণ গুগলকে ফাঁকি দেওয়ার চেষ্টা। কিন্তু মনে রাখবেন গুগলকে ফাঁকি দেওয়া অনেক কঠিন। আপনার পেমেন্ট ক্লিয়ার করার সময় তারা ভালভাবে যাচাঁই বাছাঁই করবে৷

বিঃ দ্রঃ ভুলেও ফ্রি vpn  ব্যবহার করবেন না৷

৭/ কপিরাইট কনটেন্ট বা কপি ইমেজ ব্যবহার থেকে বিরত থাকুন। গুগল সবসময় ইউনিক বিষয় প্রাধান্য দেয় বেশি। কপিরাইট কনটেন্ট বা কপিরাইট ইমেজ ব্যবহারের ফলে আপনার অ্যাডসেন্স একাউন্ট সাসপেন্ড না হলেও আপনার বিঞ্জাপন লিমিট হয়ে যাবে যার ফলে আপনার revenue   কমে যেতে পারে। তাই চেষ্টা করুন নিজে নিজে কিছু করার।

৮/ ওয়েবসাইটের যেখানে সেখানে বিঞ্জাপন দেওয়া থেকে বিরত থাকুন। অতিরিক্ত বিঞ্জাপন দেওয়ার ফলে আপনার ওয়েবসাইটের কনটেন্ট পড়তে আপনার পাঠকদের সমস্যা হতে পারে। মন রাখবেন গুগল মূলত কনটেন্টের উপর বেশি প্রাধান্য দেয়।

আরও পড়ুনকীভাবে একটি ওয়েবসাইট খুলে ইনকাম করা যায়।

আশা করি উপরোক্ত নিয়মগুলো আপনার উপকারে আসবে এবং নিরাপদ থাকবে আপনার অ্যাডসেন্স একাউন্ট। আরও তথ্যর জন্য allow Notification ক্লিক করে যুক্ত থাকুন আমাদের ওয়েবসাইটের সাথে। এছাড়া চোখ রাখুন আমাদের সোস্যাল নেটওয়ার্ক এ

সুস্থ থাকুন নিরাপদ থাকুন। ধন্যবাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *