সেপ্টেম্বর থেকে রেলে চালু হচ্ছে নিজস্ব ব্র্যান্ডের পানি

সেপ্টেম্বর থেকে রেলে চালু হচ্ছে নিজস্ব ব্র্যান্ডের পানি

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম সংবাদমাধ্যমকে জানান, সেপ্টেম্বর থেকে ‘রেল পানি’ পাবেন রেলে ভ্রমনকৃত যাত্রীরা।

আরও পড়ুন – এ যেন এক মগের মুল্লুকে বাস করছি আমরা।

রেলপথ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বৃহস্পতিবার রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও পানি সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নিউজইনঅলডে কে জানান, বর্তমানে বাংলাদেশ রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। যাত্রী সেবা বাড়ানোর জন্য বর্তমান সরকার নানামুখী উদ্যোগ গ্রহন করছে। রেলওয়েতে নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এ সেবার মান আরোও বৃদ্ধি পাবে বলে আমরা আশা করছি ।”

আরও পড়ুন – বিত্তশালী বন্ধুদের খোলামেলা ছবি পাঠিয়ে আকৃষ্ট করতো তূর্ণা

এ সময় রেল বিষয়ক মন্ত্রী সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে গুরুত্বারোপ করতে বলেন।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমানে যাত্রীদের ভ্রমণরত অবস্থায় খাদ্য সরবরাহের জন্য রেলওয়ের নিজস্ব ক্যাটারিং সার্ভিস ব্যবস্থা চালু আছে। রেলওয়েতে নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্ক্ষিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে।

বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজতর করতে দেশিয় কোনো প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে রিব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হওয়ায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার মত সেবার মান উন্নয়নে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড ‘রেল পানি’ প্রবর্তন করা হচ্ছে।

সূত্র –  http://www.asifsdairy.xyz

 

Related Articles  বাগদানের আংটি দেখালেন কাজল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *