যেন অনিয়মই নিয়মে পরিনত হয়েছে


যেন অনিয়মই নিয়মে পরিনত হয়েছে

এইতো কিছুদিন আগে টেন মিনিট স্কুলের একজন শিক্ষক কি যেন নাম? ও সাকিব বিন রশিদ তার ফেসবুক স্ট্যাটাসে বলেছিল সমকামিতা নাকি বৈধ। কথাটি বিরুদ্ধে অনেকে কথা বলেছে। অনেকের মত আমিও এই বিষয়টার বিরুদ্ধে।

আরোও পড়ুন হিরো আলমের বিরুদ্ধে জুনিয়র মিশার মামলা

আমাদের দেশে সমকামিতা সম্পূর্ণ অবৈধ এবং ইসলামিক বিধি নিষেধ ও আছে। ইসলামে সমকামিতাকে সম্পূর্ণ হারাম ঘোষণা করা হয়েছে।

সাকিব- বিন রশিদের ব্যক্তিগত একটি স্ট্যাটাসের জন্য আমরা সম্পূর্ণ টেন মিনিট স্কুলকে টেনে নিয়ে আসি শুধু টেন মিনিট স্কুল কেন? টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক কে মেরে ফেলার হুমকি পর্যন্ত দেওয়া হয়।

টেন মিনিট স্কুলকে স্পন্স করে রবি অজিয়াটা লিমিটেড আমরা রবিকেও ছাড় দেই নাই। টেন মিনিট স্কুল যদি খারাপ বা বির্তকিত কিছু কাজ করেও থাকে তার কিন্তু অনেক ভালো এবং প্রশংসিত কাজও আছে।

আমরা টেন মিনিট স্কুলের ভালো কাজগুলোকে পিছনে রেখে তার খারাপ কাজগুলোকে হাইলাইট করছি৷ এইটা আমাদের জন্য আহামরি কিছু না খুব স্বাভাবিক একটা ব্যাপার। কারন আমরা বাঙালিরা সবসময় এমনই করি।

এই ধরুন সমকামিতা ইসলামে হারাম বলে বা বাংলাদেশর অবৈধ বলে আমরা সাকিব বিন রশিদ বা টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিকের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলি। টেন মিনিট স্কুল বয়কট বা আয়মান সাদিক কে মেরে ফেলার হুমকি পর্যন্ত দেই৷

আরও পড়ুন দেখুন কোথায় বাস বাস করছি আমরা !

কিন্তু যারা প্রকাশ্যে সুদ বা ঘুষ নিচ্ছে তাদের বিরুদ্ধে কি কখনো আমরা দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছি? কখনো তো শুনি নাই কোন সুদখোর কে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। কখনো তো শুনি নাই যেইসব প্রতিষ্ঠান ঘুষ নেয় তাদের বয়কট করতে হবে বা বয়কট করা হয়েছে।

নাকি ইসলামে সুদ, ঘুষ হালাল এবং আমাদের দেশে সুদ খাওয়া বা ঘুষ নেওয়া সম্পূর্ণ বৈধ?
প্রশ্নটা পাঠকদের কাছে।

এখন সরকারি বেসরকারি অনেক প্রতিষ্ঠানে জনসম্মুখে অর্থাৎ সরাসরি ঘুষ নিচ্ছে। যেন অনিয়মই নিয়মে পরিনত হয়েছে।

আশা করি সাকিব বিন রশিদ, টেন মিনিট স্কুল বা আয়মান সাদিকের বিরুদ্ধে যেমন সবাই একত্রিত হয়ে প্রতিরোধ গড়ে তুলেছিলেন ঠিক তেমনিভাবে সুদ বা ঘুষের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবেন।

লেখাটি ভালো লাগলে শেয়ার করুন। আর আপনার মূল্যবান মতামত দিন আমাদের কমেন্ট বক্সে। চাইলে আপনিও লেখা পাঠাতে পারেন আমাদের মেইল অ্যাড্রেস বা আমাদের ফেসবুক পেজে।

Related Articles  অবশেষে যাকে বিয়ে করলেন নেহা কক্কর

লেখক – আর কে আসিফ খান






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *