মাশরাফি ম্যাচ শুরুর আগে যে তিনজনের সাথে কথা বলেন


বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার খেলোয়াড়ি জীবন শুরু হয়েছে ২০০১ সালে। এখনও তিনি খেলে যাচ্ছেন ওয়ানডে ফরম্যাটে। সম্প্রতি তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক থেকে অবসরের ঘোষনা দিয়েছেন। দীর্ঘ প্রায় দুই দশকের এ খেলোয়াড়ি যাত্রায় একটি কাজ করতে কখনও ভোলেননি বাংলাদেশ ক্রিকেট দলের সফলতম এ অধিনায়ক।

সেটি হলো যেকোন ম্যাচের আগে নির্দিষ্ট তিনজন মানুষকে মোবাইল করা। তারা হলেন মা, স্ত্রী এবং মামা। শুধু আন্তর্জাতিক ম্যাচ নয়, যেকোন ধরনের ঘরোয়া লিগ বা বি পি এল এমনকি প্রস্তুতি ম্যাচের আগেও এ তিনজনকে ফোন করেন নড়াইল এক্সপ্রেসখ্যাত এ পেসার।

আরও পড়ুন –তামিমের ঘুম ভাঙতো মুশফিকের ক্রিম লাগানোর শব্দে

মাশরাফির ভিন্নধর্মী এ অভ্যাসটি সম্পর্কে জানা যায় শনিবার রাতে তামিম ইকবালের ভার্চুয়াল লাইভে। প্রসঙ্গ তুলেছিলেন তামিমই। জিজ্ঞেস করেছিলেন, ‘মাশরাফি ভাই, যেকোন ম্যাচের আগে দেখি আপনি আপনার মা এবং মামাকে ফোন করেন। মায়ের ব্যাপারটা বুঝতে পারে সবাই, কিন্তু মামার ব্যাপারটা একটু আলাদা লাগে। মামাকে কেন ফোন দেন? এর কোন কি বিশেষ কোন কারণ রয়েছে?’

তখন উত্তরে তামিমকে শুধরে দিয়ে মাশরাফি। বলেন, ‘আমি একটু বলি, (ম্যাচের আগে) আমি তিনজনকে অবশ্যই ফোন করি। বিয়ের পর থেকে আমি আমার স্ত্রীকে সবসময় ফোন করি। মায়ের ব্যাপারটা তোরা সবাই বুঝতে পারিস, আমি জানি।’

আরও পড়ুন – ক্রিকেটারদের বিক্রিত স্মারক ফেরত আনতে চায় বিসিবি

তিনি আরও বলেন, ‘আর মামার বিষয়টা হচ্ছে যে, ছোটবেলাই থেকে আমি আমার মামার কাছে বড় হয়েছি। তো আছে না, মনের একটা সাহস… তাদের সঙ্গে কথা বললে আমার ভেতর থেকে একটা শক্তি আসে। তাই এ তিনজনের সঙ্গে আমি সবসময়ই ফোনে কথা বলি। আরেকজনের সঙ্গেও বলি, সেটা আর এখানে না বললাম।

প্রশ্ন উত্তর পেজে যোগ দিন

আমাদের ইংরেজি ওয়েবসাইট ভিসিট করুন

Related Articles  দেখে নিন পরবর্তীতে কে আসছে তামিমের লাইভ আড্ডায়




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *