বলিউডের যেসকল নায়িকা প্রথম ছবিতেই বাজিমাত


বলিউডের যেসকল নায়িকা প্রথম ছবিতেই বাজিমাত তাদের নিয়ে আমাদের আজকের আয়োজন।

‘আনুশকা শর্মা বর্তমানে বলিউডের সেরা নায়িকাদের একজন। প্রথম ছবিতেই অভিনয় করেন বলিউডের বাদশাহ্ শাহরুখ খানের সঙ্গে।রব নে বানা দি জোড়ি’র ‘তানি’ চরিত্রে বলিউডে অভিষেক হয় আনুশকা শর্মার। খানদের ছবিতে মূলত তাদেরই বেশি হাইলাইট করা হয় । তারপরও আনুশকা শর্মা তার প্রানবন্ত অভিনয় ও নাচ দিয়ে নিজেকে চিনিয়েছেন। প্রথম ছবিতে খুব সহজেই মানিয়ে নিয়েছেন সুপারস্টার শাহরুখ খানের সাথে। প্রথম ছবিতেই তিনি বুঝিয়ে দিয়েছেন তিনি মিলিয়ে যেতে আসে নাই। এখন আনুশকা শর্মা বলিউড নামক আকাশের এক উজ্জল নক্ষত্র।
বলিউডের যেসকল নায়িকা প্রথম ছবিতেই বাজিমাত তাদের নিয়ে আমাদের আজকের আয়োজন।

দীপিকা নামের একটা অচেনা মেয়ের আর্বিভাব ঘটে ‘ওম শান্তি ওম’–এর ‘শান্তিপ্রিয়া’ নামে তাও আবার বলিউড কিং শাহরুখ খানের সাথে। শাহরুখ খান ও নতুন মুখ দীপিকা পাড়ুকোন কে নিয়ে বন্ধু নির্মাতা ও পরিচালক ফারাহ খান নির্মাণ করবেন মিস্ট্রিয়াস একটি ছবি। যে ছবিতে শাহরুখ ও নায়িকা দুজনেরই দ্বৈত চরিত্রে অভিনয় করতে হবে। ফারাহ খান শাহরুখের নায়িকা হিসেবে আস্থা রেখে একটা বাজি ধরলেন একজন ব্যাডমিন্টন খেলোয়াড়ের মেয়ের ওপর। ভারতীয় ব্যাটমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা পাড়ুকোন এলেন নায়িকারূপে। এসেই বাজিমাত। ‘ওম শান্তি ওম’ ছবিতে কিং খানের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন দীপিকা। কুড়িয়েছেন সমালোচকদের প্রশংসাও। সেই শুরু,আর পিছে ফিরে তাকাতে হয় নাই। উপহার দিয়েছেন চেন্নাই এক্সপ্রেস, বাজিরাও মাস্তানির মত ব্যবসা সফল ছবি। এই সময়ে বলিউডের শীর্ষ নায়িকাদের নামের তালিকায় সবার উপরে হয়তো থাকবে দীপিকা পাড়ুকোনের নাম।পরিচালকদের সকল ভরসা অর্জন করলেও বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের সাথে এখনো অভিনয় করা হয় নাই দীপিকা পাড়ুকোনের।


গ্যাংস্টার মুভির কথা নিশ্চয়ই সবার মনে আছে?২০০৬ সালের‘গ্যাংস্টার’ ছবিটি নির্মানের সময় নায়িকার চরিত্রটি করার জন্য পরিচালক অনুরাগ বসু ভরসা করেন হিমাচল প্রদেশের মেয়ে কঙ্গনার ওপর।
গ্যাংস্টার’ ছবির ‘সিমরান’ ওরপে কঙ্গনা রনৌতের বলিউড–যাত্রা খুব সহজ বা সুখকর ছিল না। ভাঙা হিন্দি বলা মেয়েটি এখন অভিনয়ের পাশাপাশি একজন পরিচালকও। কঙ্গনা পরিচালনা করেছেন ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসির’ মত আলোচিত ছবি যেখানে পরিচালনার পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন নিজেই । বলিউডের নায়কনির্ভর ছবিগুলোর পাশাপাশি তার নায়িকা কেন্দ্রিক ছবিগুলো অনেক প্রশংসা কুড়িঁয়েছে। অভিনয় দিয়েই টিকে আছেন এই অভিনেত্রী। কুইন’ থেকে শুরু করে ‘তানু ওয়েডস মানু’ কিংবা ‘ফ্যাশন’—কঙ্গনা নিজের স্বাক্ষর রেখেছেন অভিনয়ের মাধ্যমে । অনুরাগের ভরসার বিফলে যেতে দেয়নি কঙ্গনা । প্রথম ছবিতেই নিজেকে চিনিয়েছেন কঙ্গনা। পরের বছর ২০০৭ সালে অনুরাগের আরেক ছবি ‘লাইফ ইন মেট্রো’তেও তাই অনুরাগ নিলেন কঙ্গনাকেই।

Related Articles  Top ten Bollyhood Movies in all time

One thought on “বলিউডের যেসকল নায়িকা প্রথম ছবিতেই বাজিমাত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *