প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ


প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ এ করনীয়
চুলের মাধ্যমে মূলত মানুষের বাহ্যিক সৌন্দর্য প্রকাশ পায়। আজকাল ছেলে ও মেয়ে অনেকভাবে তাদের চুলের স্টাইল করে থাকে কিন্তু সেই চুলই যদি না থাকে তাহলে স্টাইল হবে কীভাবে? তাই আজ থাকছে চুল পড়া রোধে কার্যকরী কিছু টিপস।

১/আমলকী ও মেথি – আমলকি ও মেথি চুল পড়া রোধে অনেক কার্যকরী ভূমিকা রাখে। আমলকী ও মেথি পেস্ট করে কিছুক্ষণ লাগিয়ে রেখে শ্যাম্পু করতে হবে। এভাবে সপ্তাহে দুইবার দিলে চুল পড়া কমে যাবে।

২/ পেঁয়াজের রস – পেঁয়াজের রস নারিকেল তেলের সাথে মিশিয়ে শ্যাম্পু করার আগে ১৫ দিয়ে রাখলে চুল পড়া কমতে পারে। এভাবে সপ্তাহে অন্তত ২-৩ বার করতে হবে।

৩/ জবা ও আ্যলোভেরা – চুল পড়া রোধে জবা ও আ্যলোভেরা কার্যকর ভূমিকা রাখে। এখন বাজারে আ্যলোবেরা সহজে কিনতে পাওয়া যায়। আ্যলোভেরা জেল করে জবার সাথে মিশিয়ে ৩০ মিনিট রেখে দিলে চুল পড়া কমে যাবে।

৪/ মেহেদী পাতা – সতেজ ও তাজা মেহেদী পাতা ব্লেডিং করে চুলের গোড়ায় দিতে হবে কারন মেহেদী পাতার রস চুল পড়া প্রতিরোধ করে। মেহেদী পাতা দেওয়ার পর অবশ্যই ভালভাবে শ্যাম্পু করতে হবে।

৫/ লেবু ও মধু – মধু অনেক কাজে লাগে। কিন্যা আজকাল খ্টিঁ মধু পাওয়া দুষ্কর। খাটিঁ মধুর সাথে লেবু মিশিয়ে ২৫-৩০ মিনিট চুলে দিয়ে রাখতে হবে। এইভাবে সপ্তাহে ২-৩ বার দিলে চুল পড়া কমে আসবে।

ভাল ফলাফল পাওয়ার জন্য প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ এর যে কোন একটি পদ্ধতি নিয়মিতভাবে করতে হবে।ধীরে ধীরে চুল পড়া কমে যাবে।

Source-http://www.google.com

Related Articles  মাইক্রোওভেনে গরম করে খাওয়া রান্না কি স্বাস্থ্যকর? চাঞ্চল্যকর তথ্য গবেষকদের

2 thoughts on “প্রাকৃতিক উপায়ে চুল পড়া রোধ

  • July 2, 2020 at 7:12 pm
    Permalink

    Like!! Great article post.Really thank you! Really Cool.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *