প্রথম প্রেমে পড়ার কিছু লক্ষন বা অনুভূতি


প্রথম প্রেমে পড়লে কি হয় ? প্রথম প্রেমে পড়ার কিছু লক্ষন বা অনুভূতি

অনেক কিছু করে ফেলতে পারার অনুভূতি

সত্যিকারের প্রেমে পড়লে এক ধরণের দিগ্বিজয়ী অনুভূতির জন্ম নেয়। যেনো সেই প্রেমটিকে ঘিরে সব কিছু করে ফেলা সম্ভব, সব বাঁধা পার করা সম্ভব। আপনি হয়তো জানতেনই না আপনার মধ্যে এতো স্পৃহা লুকিয়ে আছে।

হঠাৎ আনন্দের অনুভূতি

 প্রেমে পড়লে মনের স্থিরতা থাকে না। হঠাৎ করেই মন ভালো হয়ে যায় এই সময়ে। বাঁধভাঙ্গা সেই হাসির অনুভূতিতে আপনি হয়তো নিজেও জানবেন না আপনি আনমনে হাসছেন। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। এই সময়ে নিজের ভেতরে একটি অন্যরকম ভালোলাগার অনুভূতি সৃষ্টি হয়। তখন আপনার কাছে সবকিছুই ভালো লাগবে। 

সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা ( প্রথম প্রেমে পড়লে কি হয় )

 কিছুটা দিবাস্বপ্ন দেখার মতোই পরিস্থিতি হয় প্রেমে পড়লে, চিন্তা ভাবনা সারাক্ষণ একজনকে ঘিরেই ঘুরপাক খায়। যাকে পছন্দ, আপনার মন কিছুতেই যেন তার কথা ভুলতে পারে না। 

ভুলোমনা’ হয়ে যাওয়া

মানুষ প্রেমে পড়লে সে সব কিছু ভুলে যাওয়া শুরু করে৷ এজন্য দায়ী অবশ্য অক্সিটসিন হরমোন। প্রেমে পড়লে মস্তিষ্কে প্রচুর পরিমাণে অক্সিটসিন হরমোন উৎপন্ন হয়, যা স্মৃতিশক্তি কিছুটা কমিয়ে দিতে পারে। আর তাই প্রেমে পড়লে মানুষ কিছুটা ভুলোমনা ও অন্যমনষ্ক হয়ে যায়।

প্রথম প্রেমে পড়লে কি হয় ? ঘুম কম হয়’

এই তথ্য একটি সমীক্ষায় পাওয়া গিয়েছে যে, প্রেমে পড়লে অন্তত পক্ষে ১ ঘণ্টা রাতের ঘুম কমে যায়। জার্নাল অফ অ্যাডোলেসেন্ট হেলথে প্রকাশিত হয়েছিল গবেষণাটি। গবেষণাটিতে এর কারণ হিসেবে বলা হয়, রাতে ঘুমাতে গেলেই মনে মধ্যে লুকিয়ে থাকা প্রিয় মানুষটির কথা সবচাইতে বেশি মনে পড়তে থাকে এবং শারীরিক ও মানসিক অস্থিরতা বৃদ্ধি পায়। ফলে ঘুমানোর জন্য প্রস্তুত হতে পারে না শরীর। যার কারণে ঘুমাতে দেরি হয়ে যায়।

Related Articles  মাস্ক জীবাণুমুক্ত করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৫ পরামর্শ
 রোমান্টিক গান

সব সময় রোমান্টিক ভিডিও দেখতে মন চায়। রোমান্টিক গানেও উদ্বেলিত হয়ে ওঠে মন। যদি মনের মানুষটি অনেক দূরে থাকেন, তো বিষয়টি অনেক বেশি বেশি ঘটে। জনপ্রিয় রোমান্টিক গানগুলো সব সময় মাথায় ঘুর ঘুর করে।

মনের কথা একজনকেই বলতে ইচ্ছা হয়

এ কথা সত্য যে, সব কথা সবাইকে বলা যায় না। কিন্তু কেউ কি আছে, যার সঙ্গে আপনি নির্দ্বিধায় সব কথা বলতে পারছেন। আপনি দেখবেন, কোনো প্রকার জড়তা ছাড়াই কোনো একজনের সঙ্গে গোপন বা মনে লুকানো কথাগুলো বলতে পারছেন। আপনি আপনার কাজে তার সাহায্য আশা করবেন আর চাইবেন এই মুহূর্তে আপনার করণীয় কী হতে পারে, তা-ও বলে দেবে আপনার প্রিয় এই মানুষটি

হারিয়ে ফেলার ভয়

 প্রেমে পড়লে প্রতিমুহূর্তে আপনার প্রিয় ব্যক্তিটিকে হারিয়ে ফেলার ভয় পাবেন। সর্বক্ষণ আপনার মনে এই সংশয় ঘুরপাক খাবে। আপনি এমন কিছু করবেন না বা চাইবেন না মানুষটি এমন কিছু করুক, যাতে আপনি তাকে হারিয়ে ফেলেন। এই হারানোর ভয় যদি আপনার মধ্যে থাকে, তাহলে সত্যি সত্যি আপনি প্রেমে পড়েছেন।

 বন্ধুদের ত্যাগ করা

মেয়েদের জন্য বিষয়টা নিষ্ঠুরতার মতো শোনায়। কিন্তু এটাই ঘটে থাকে। প্রেমের সম্পর্কে জড়ালে যে বন্ধুদের ত্যাগ করতে হবে এমন কোনো কথা নেই। কিন্তু মেয়েরা কাজটি সহজে করে ফেলতে পারেন।

এ লক্ষণগুলোর সাথে যদি আপনার মিলে যায় তাহলে আর কিছুই নয়, প্রেমে পড়েছেন আপনি। ধীরে সুস্থে ভালবাসার মানুষটিকে জানান মনের কথা। তবে প্রেমে পড়ার শুরুর দিকে একটা দোটনা থাকা খুবই সাধারণ ও স্বাভাবিক একটি বিষয়। মনের মধ্যে বারবার একটি প্রশ্ন উঁকি দেয়, আমি যাকে ভালোবাসি সেও কি আমাকে ভালোবাসে?

যদি পোস্টটি ভালো লাগে তাহলে শেয়ার করুন এবং ভিসিট করুন আমাদের English Website http://www.asifsdairy.xyz  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *