এ যেন এক মগের মুল্লুকে বাস করছি আমরা।


এ যেন এক মগের মুল্লুকে বাস করছি আমরা।

একজন ইন্সপেক্টরের মন চাইলো ও সি কে ফোন দিলো ওসি অর্ডার দিলো একজন অবসরপ্রাপ্ত মেজরকে গুলি করে মেরে ফেললো আবার মারার পর এস পি কে ফোন করে জানালো একটাকে ডাউন করছি আর একটাকে ধরছি।

আরও পড়ুনসোনার বাংলা গড়ার জন্য অর্থনৈতিক উন্নতির পাশাপাশি দেশে সুষ্ঠু বিচার ব্যবস্থা, আইনের যথাযথ প্রয়োগ,দুর্নীতি দূরীকরনও অপরিহার্য।

শুনে সিনেমার কোন স্ক্রিপ্ট মনে হলেও বাস্তবে এমনটাই ঘটছে। মাঝে মাঝে তো মনে হয়  একটা বন্দুক আমার দিকেও তাক করা আছে৷ পুলিশ আমাকেও না কখন মেরে ফেলে বন্দুক যুদ্ধ বলে চালিয়ে দেয়। কারন অপরাধ প্রমান হওয়ার আগেই তো পুলিশ ভব লীলা সাঙ্গ করে দিচ্ছে।

অনেক কষ্ট নিয়ে কথাগুলো বলতে হচ্ছে কারন আমরা তো কোন পরাধীন দেশে বাস করছি না। আমরা দাবি করি আমাদের দেশে আইনের সুষ্ঠু প্রয়োগ আছে, নিরপেক্ষ বিচার ব্যবস্থা আছে।

হয়তো (অবঃ) মেজর সিনহা অপরাধী কিন্তু বিচারের আগেই কি তাকে হত্যা করার কোন নির্দেশনা পুলিশের আছে? আর হত্যার বর্ননা বিভিন্ন পত্র পত্রিকা বা সংবাদমাধ্যমে যেভাবে শুনছি তাতে মনে হয় পাকিস্তানিরা আবার ফিরে এসেছে। গুলি করার পর আবার লাথি মেরে মৃত্যু নিশ্চিত করা হচ্ছে।

আরও পড়ুনসুস্থ সংস্কৃতির অভাবে অপু মামুন দের আর্বিভাব

পুলিশের বয়ানে বলা হয়েছে পুলিশের দিকে গুলি তাক করার কারনে তাকে গুলি করা হয়েছে আবার তাকে মাদক চালানের আসামি হিসেবেও দেখানোর চেষ্টা করা হচ্ছে। একজন অবসরপ্রাপ্ত মেজর যে কিনা স্পেশাল সিকিউরিটি ফোর্সে ছিল তার বিরুদ্ধে কিছু অভিযোগ আনার আগেও পুলিশকে ভাবতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটা আবেদন পুলিশের বিরুদ্ধে আগেও এরকম অভিযোগ পাওয়া গেছে যা খুবী দুঃখজনক এবং ন্যাক্কারজনক দয়া করে আপনি বাংলাদেশ পুলিশেও একটা শুদ্ধি অভিযান পরিচালনা করান। 

Related Articles  সাগরে লঘুচাপ, বন্দরে সতর্ক সঙ্কেত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *