এইচএসসি পরীক্ষা র সিদ্ধান্ত এখনো হয়নি, উদ্বিগ্ন হবেন না : শিক্ষা মন্ত্রণালয়

এইচএসসি পরীক্ষা র সিদ্ধান্ত এখনো হয়নি, উদ্বিগ্ন হবেন না : শিক্ষা মন্ত্রণালয়

করোনা ভাইরাস মহামারির জন্য গত মার্চ মাসের মাঝামাঝি থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এপ্রিলের শুরু থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু করার কথা থাকলেও তা সম্ভব হয়নি। প্রস্তুতি নিয়ে চিন্তিত সময় পার করছে পরীক্ষার্থীরা। এদিকে শিক্ষার্থীদের নিয়ে চিন্তার কমতি নেই অভিভাবকদের। পরীক্ষা কবে হবে তা নিয়ে উদ্বিগ্ন সময় পার করছেন পরীক্ষার্থীরা। তবে, এইচএসসি পরীক্ষার বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানানো হয়েছে।

আরও পড়ুন– উপবৃত্তি দেওয়া হবে স্নাতক শিক্ষার্থীদের

বুধবার (১৯ আগস্ট) রাত ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে  জানান, এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন সময় পার করছেন। স্বাভাবিকভাবেই শিক্ষার্থী ও অভিভাবকরা দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। তবে, এইচএসসি পরীক্ষা নেয়ার তারিখের বিষয়ে কোনো ধরনের চূড়ান্ত সিদ্ধান্ত  হয়নি। পরীক্ষার্থীদের বিভ্রান্ত ও উদ্বিগ্ন না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছে শিক্ষা মন্ত্রণালয়।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান, স্কুল কলেজ খোলা হলে, এরপর এইচএসসি ও সমমানের পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ করা হবে। সুচি প্রকাশের দুই থেকে তিন সপ্তাহ পর পরীক্ষা নেয়া হতে পারে।

সূত্র- http://www.dainikshiksha.com/

Related Articles  ফেরত দেয়া হবে এইচএসসির ফরম পূরণের ফি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *