আজ সন্ধ্যা ৬টায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর


আজ সন্ধ্যা ৬টায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর

আজ, মঙ্গলবার ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন। তবে সেই ভাষণের বিষয়বস্তু কী, সে বিষয়ে একটি শব্দও আগাম লেখেননি প্রধানমন্ত্রী। পর্যবেক্ষকদের মতে, করোনাভাইরাস এবং আনলক সম্পর্কিত বার্তা দিতে পারেন মোদী। তবে কী বার্তা দেবেন মোদী, তা নিয়ে জনতার মনে কৌতূহল তুঙ্গে। 

দেশের বিভিন্ন রাজ্যে এখন উৎসবের মরসুম। সেই উৎসবে গা ভাসিয়ে করোনার সংক্রমণ যাতে লাগামছাড়া মাত্রায় বৃদ্ধি না পায় তার জন্য সাবধানতার বার্তা থাকতে পারে মোদীর বক্তব্যে। করোনাভাইরাস সংক্রান্ত সরকার নিযুক্ত প্যানেল সম্প্রতি জানিয়েছে, দেশ করোনাভাইরাসের শিখর পেরিয়ে এসেছে। সেই বার্তা পেয়ে দেশবাসী যাতে করোনার বিধিনিষেধে শিথিলতা না আনেন, এমন সব বার্তা প্রধানমন্ত্রীর ভাষণে থাকতে পারে বলেই মনে করছে পর্যবেক্ষক মহল। যদিও অন্য কোনও বিষয়ে জরুরি ঘোষণার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তাঁরা। 

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শৃঙ্খল রুখতে জাতির উদ্দেশে ভাষণে প্রথম বার ২২ মার্চ জনতা কার্ফুর ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার পর ২৪ মার্চের ভাষণে পরের দিন থেকে দেশ্যবাপী লকডাউনের ঘোষণা হয়েছিল। ধাপে ধাপে লকডাউন বাড়িয়ে মোট ৬৮ দিন লকডাউন হয়েছে। তার পর আবার শুরু হয়েছে আনলক। এই গোটা পর্বে একাধিক বার জাতির উদ্দেশে ভাষণে কখনও থালা বাজানো-প্রদীপ জ্বালানোর কথা বলেছেন, কখনও বা ‘দো গজ দূরি, মাস্ক জরুরি’— এমন বার্তায় করোনা নিয়ে সাবধান করেছেন দেশবাসীকে। মঙ্গলবারের ভাষণের দিকেও নজর রয়েছে দেশবাসীর। 

Related Articles  পর্যটন ছাড়া বাংলাদেশিদের সব ভিসা দেবে ভারত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *